২৪শে জুলাই, ২০২৪ ইং | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম
ভাসানচরে হচ্ছে পাঁচ তারকা হোটেল, আছে শপিংমল ফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে সোনাগাজীতে মহিলা সমাবেশ বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য অগ্রযাত্রার মহাসড়কে: প্রধানমন্ত্রী ২০২২ সালেই উন্মুক্ত হতে পারে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ‘উইটসা এমিনেন্ট পার্সনস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী পলাতক আসামি তারেকের চক্রান্ত শেষ হচ্ছে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় সবার জন্য খাদ্য নিশ্চিত করা গেছে শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়: স্বাস্থ্যমন্ত্রী জনপ্রিয় হচ্ছে ই-টেন্ডার, বাড়ছে সরকারের আয়
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> টপ নিউজ
  • জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় নিহত বেড়ে ৩৩
  • জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় নিহত বেড়ে ৩৩

    প্রথম সকাল

    ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর রাজ্যের কিশতওয়ার জেলায় একটি যাত্রীবাহী মিনিবাস সড়ক থেকে গভীর খাদে পড়ে যাওয়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ হয়েছে। এ ঘটনায় আরো ২২ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।
    এ ঘটনায় হতাহতদের প্রতি শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন কাশ্মীরের দুই নেতা মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাহ।

    এর আগে কিশতওয়ার জেলার ডেপুটি কমিশনার আঙ্গরেজ সিং ওই দুর্ঘটনায় ৩০ জন নিহত এবং আরো সাতজন আহত হয়েছেন বলে জানিয়েছিলেন। পরে নিহতের সংখ্যা বের দাঁড়ায় ৩৩। বেড়ে যায় আহতের সংখ্যা। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও তিনি জানান। ঘটনাস্থলে উদ্ধারকাজ এখনও চলছে।

    সোমবার স্থানীয় সময় সকাল ৭টা ২০ মিনিটের দিকে পাহাড়ি এলাকা কিশতওয়ারে ওই দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী মিনিবাসটি কিশতওয়ার যাওয়ার পথে এর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এটি কিশওয়ান-থাকরাই সড়ক থেকে গভীর খাদে পড়ে যায়।

    দুর্ঘটনার পর স্থানীয়রাই প্রথম উদ্ধার তৎপরতা শুরু করে। পরে তাদের সঙ্গে যোগ দেয় সরকারের উদ্ধার কর্মী ও পুলিশ। আহতদের উদ্ধারের পর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে বাসটিতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করা হচ্ছিলো।

    কাশ্মীরে সড়ক দুর্ঘটনা কোনো নতুন ঘটনা নয়। এখানকার পাহাড়ি সড়কে প্রায়ই দুর্ঘটনা হয়ে থাকে। সোমবারের দুর্ঘটনার মাত্র ৩ দিন আগে জম্মুর রাজৌরি-পুঞ্চ জেলা দুটির সংযোগ সড়ক মুঘল রোডে বাস খাদে পড়ে ১১ ছাত্র নিহত হয়েছিলেন।

    আরও পড়ুন

    পলাতক আসামি তারেকের চক্রান্ত শেষ হচ্ছে না: প্রধানমন্ত্রী
    প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় সবার জন্য খাদ্য নিশ্চিত করা গেছে
    শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী
    সোমবার পরীক্ষায় বসছে সাড়ে ২০ লাখ শিক্ষার্থী
    ই-পাসপোর্টের জন্য প্রধানমন্ত্রীর ফটোগ্রাফ নেয়া হয়েছে
    সংবিধান লঙ্ঘন করা মানে বঙ্গবন্ধুকে অসম্মান করা : ড. কামাল
    বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
    কে এই ধর্ষক?