২৪শে জুলাই, ২০২৪ ইং | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম
ভাসানচরে হচ্ছে পাঁচ তারকা হোটেল, আছে শপিংমল ফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে সোনাগাজীতে মহিলা সমাবেশ বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য অগ্রযাত্রার মহাসড়কে: প্রধানমন্ত্রী ২০২২ সালেই উন্মুক্ত হতে পারে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ‘উইটসা এমিনেন্ট পার্সনস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী পলাতক আসামি তারেকের চক্রান্ত শেষ হচ্ছে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় সবার জন্য খাদ্য নিশ্চিত করা গেছে শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়: স্বাস্থ্যমন্ত্রী জনপ্রিয় হচ্ছে ই-টেন্ডার, বাড়ছে সরকারের আয়
  • প্রচ্ছদ
  • খেলাধুলা
  • বাংলাদেশ-ভারত ম্যাচে আবারও সেই আলিম দার
  • বাংলাদেশ-ভারত ম্যাচে আবারও সেই আলিম দার

    প্রথম সকাল

    গত বিশ্বকাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচে আম্পায়ারের দায়িত্ব ছিলেন পাকিস্তানি আম্পায়ার আলিম দার। সেইবার তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল। ম্যাচটি হেরে গিয়েছিল বাংলাদেশ। এবারও সেই আম্পায়ার আলিম দারকেই বাংলাদেশ ও ভারত ম্যাচ পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে। বাংলাদেশের সর্বশেষ ম্যাচেসহ বিভিন্ন ম্যাচেই পাকিস্তানি এই আম্পায়ারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে বাংলাদেশের বিপক্ষে পক্ষপাতিত্ব করার। তিনি আইসিসির এলিট প্যানেলের একজন আম্পায়ার। কিন্তু বাংলাদেশের বিপক্ষে ম্যাচে বারবার তার পক্ষপাতিত্ব চোখে পড়েছে। চলতি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচেও বাংলাদেশের বিরুদ্ধে তিনি বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছিলেন। লিটন দাসের আউটের সিদ্ধান্ত নিয়ে থার্ড আম্পায়ার আলিম দারের কাছে গিয়েছিলেন মাঠের আম্পায়ার। যদিও আইসিসির নিয়মানুযায়ী লিটন দাসের আউটটাকে সঠিক সিদ্ধান্তই বলা হচ্ছে। তবে সমর্থকরা দাবি করছেন আফগান ফিল্ডার হাসমতুল্লাহ সঠিকভাবে ক্যাচটি লুফে নিতে পারেননি।

    এদিকে আজ মঙ্গলবার ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন আলিম দার। এটা অবশ্য টুর্নামেন্ট শুরুর আগেই ঠিক করা ছিল।
    বাংলাদেশের পরবর্তী ম্যাচেও থার্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন এই পাকিস্তানি আম্পায়ার। মাঠে আম্পায়ারের দায়িত্বে থাকবেন রুচিথা পালিয়াগুরুগে এবং মরিস ইরাসমাস। মাঠে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে টিভি তারা আলিম দারের শরণাপন্ন হবেন।
    সেমির আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচটি বাংলাদেশের বাঁচা-মরার। কেননা ৭ ম্যাচে ৭ পয়েন্ট টেবিলের ছয় নম্বরে অবস্থান বাংলাদেশের। এই ম্যাচে হারলেই সেমিতে উঠার লড়াই থেকে ছিটকে পড়বে বাংলাদেশ।

    আরও পড়ুন

    এসএ গেমসে পদকজয়ীদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী
    ছাত্রদলের কাউন্সিল ১৪ সেপ্টেম্বর
    গ্রেফতারের ক্ষেত্রে সংবিধানের ৩২ অনুচ্ছেদ মানতে হবে
    সারাদেশে কমছে ডেঙ্গু রোগী
    মসজিদের বারান্দায় পড়াশোনা করছেন মুশফিক
    কেন রিভিউ নিলেন না ধোনি?