২৪শে জুলাই, ২০২৪ ইং | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম
ভাসানচরে হচ্ছে পাঁচ তারকা হোটেল, আছে শপিংমল ফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে সোনাগাজীতে মহিলা সমাবেশ বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য অগ্রযাত্রার মহাসড়কে: প্রধানমন্ত্রী ২০২২ সালেই উন্মুক্ত হতে পারে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ‘উইটসা এমিনেন্ট পার্সনস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী পলাতক আসামি তারেকের চক্রান্ত শেষ হচ্ছে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় সবার জন্য খাদ্য নিশ্চিত করা গেছে শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়: স্বাস্থ্যমন্ত্রী জনপ্রিয় হচ্ছে ই-টেন্ডার, বাড়ছে সরকারের আয়
  • প্রচ্ছদ
  • জাতীয় >> টপ নিউজ
  • পলাতক আসামি তারেকের চক্রান্ত শেষ হচ্ছে না: প্রধানমন্ত্রী
  • পলাতক আসামি তারেকের চক্রান্ত শেষ হচ্ছে না: প্রধানমন্ত্রী

    প্রথম সকাল
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ফ্রান্সে তার আবাসস্থল থেকে ভার্চুয়াল মাধ্যমে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি আয়োজিত নাগরিক সংবর্ধনায় বক্তব্য রাখেন। ছবি: পিআইডি

    বাংলাদেশের অগ্রগতি নিয়ে পলাতক দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান চক্রান্ত করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার সব ধরনের চক্রান্ত মোকাবেলা করে দেশকে এমন একটি অবস্থানে নিয়ে গেছে, যাতে বাংলাদেশকে সম্মান করতে হবে বিশ্বকে।

    শনিবার দেশে ফেরার আগে প্যারিসে এক নাগরিক সংবর্ধনায় ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে তিনি এ কথা বলেন। প্রবাসী বাংলাদেশি কমিউনিটি এ সংবর্ধনার আয়োজন করে।

    প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের দেশে স্থাপিত ১০০টি অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার আহ্বান জানান।

    রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা বাসস জানায়, সংবর্ধনা অনুষ্ঠানে ফ্রান্সসহ ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

    প্রধানমন্ত্রী বলেন, ১০ ট্রাক অস্ত্র উদ্ধার ও ২১ অগাস্ট গ্রেনেড হামলা মামলার পলাতক আসামি তারেক রহমান বিদেশে অবস্থান করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

    তিনি বলেছেন, “২১ অগাস্ট গ্রেনেড হামলার সাথে তারা যে সরাসরি জড়িত, এটা প্রমাণিত সত্য। আর সেই মামলায় তারেক জিয়া সাজাপ্রাপ্ত আসামি। এখন সে সাজাপ্রাপ্ত আসামি হিসেবে পলাতক। পলাতক হিসেবে বাইরে বসে দেশের ভেতরে এখনও তার চক্রান্ত শেষ হচ্ছে না। চক্রান্ত সে চালিয়ে যাচ্ছে।

    “আমরা এই সব চক্রান্ত মোকাবেলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।”

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদচিহ্ন অনুসরণ করে বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করতে সক্ষম হওয়ার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, “তাই, এখন থেকে কেউ আমাদের অবহেলা করতে পারবে না। বিশ্ব অবশ্যই আমাদের সম্মান করবে কেননা আমরা দেশকে এমন উচ্চতায় নিয়ে এসেছি।“

    তিনি বলেন, দেশকে বর্তমান অবস্থানে পৌঁছে দিতে তার সরকারকে বিএনপি-জামায়াত জোটের অগ্নিসংযোগ, তাকে হত্যার জন্য হামলার মতো অনেক বাধাবিপত্তি ও ষড়যন্ত্রের মুখোমুখি হতে হয়েছে।

    প্রধানমন্ত্রী বলেন, ২১ বছর পর দায়িত্ব গ্রহণ করে তারা দেশ ও জনগণের অগ্রগতির জন্য কাজ করে যাচ্ছেন। অথচ অতীতে বিএনপি-জামায়াত চক্র দুর্নীতি ও ঋণ খেলাপির সংস্কৃতি চালু করে শুধু নিজেদের ভাগ্য বদলের জন্য অর্থ হাতিয়ে নিয়েছে।

    বর্তমান সরকার বাংলাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল নির্মাণ করেছে উল্লেখ করে তিনি এসব অঞ্চলে বিনিয়োগের জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান।

    “প্রবাসীরা এসব অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করলে তাদের বিশেষ সুবিধা দেওয়া হবে”, তিনি যোগ করেন।

    দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, অতীতে গণতান্ত্রিক সব সংগ্রাম ও আন্দোলনে প্রবাসী বাংলাদেশিরা সব সময় জনগণের পাশে ছিলেন।

    কোভিড মহামারী সফলভাবে নিয়ন্ত্রণে রেখে জীবন ও জীবিকার সুরক্ষার পাশাপাশি দেশের অর্থনীতির চাকা চালু রাখতে তার সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন তিনি।

    “সাধারণ মানুষ, চাকরিজীবী, শিক্ষক ও শিক্ষার্থীসহ সবাইকে বিনামূল্যে টিকা দেওয়া হয়েছে, যা অনেক উন্নত দেশও করতে পারেনি, উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

    তিনি মহামারীকালে সংক্রমণ থেকে সুরক্ষায় সবাইকে মাস্ক পরে থাকতে আবারও আহ্বান জানান।

    দেশের সবচেয়ে বড় উন্নয়ন প্রকল্প পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বিশ্বব্যাংক এ প্রকল্পের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে ধরলেও তা পরে কানাডার আদালতে ভিত্তিহীন প্রমাণিত হয়েছে।

    নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণে তার সরকারের দৃঢ় পদক্ষেপ বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদা বিশ্বে আরও সুমুজ্জল করেছে যোগ করেন তিনি।

    স্কটল্যান্ডের গ্লাসগোতে জলবায়ু সম্মেলনে অংশ নেওয়ার পর লন্ডন ও ফ্রান্স সফরে যান প্রধানমন্ত্রী। শনিবার ফ্রান্সের স্থানীয় সময় বিকালে তিনি দেশের পথে রওনা দিয়েছেন।

    আরও পড়ুন

    বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য অগ্রযাত্রার মহাসড়কে: প্রধানমন্ত্রী
    ২০২২ সালেই উন্মুক্ত হতে পারে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে
    ‘উইটসা এমিনেন্ট পার্সনস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী
    প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় সবার জন্য খাদ্য নিশ্চিত করা গেছে
    শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী
    জনপ্রিয় হচ্ছে ই-টেন্ডার, বাড়ছে সরকারের আয়
    সোমবার পরীক্ষায় বসছে সাড়ে ২০ লাখ শিক্ষার্থী
    ই-পাসপোর্টের জন্য প্রধানমন্ত্রীর ফটোগ্রাফ নেয়া হয়েছে