১২ই মে, ২০২১ ইং | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
ছাগলনাইয়ায় শহীদ মিনারের গার্ড ওয়াল ভেঙে ফেলার প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সভা মোবাইল বিক্রি করে ওষুধ ও খাবার কিনলেন দিনমজুর শাহনাজ পরশুরামে রাতের আঁধারে জবরদখল করে ফসলি জমিতে পুকুর খনন সোমবার পরীক্ষায় বসছে সাড়ে ২০ লাখ শিক্ষার্থী কথা বলেছেন, স্যুপও খেয়েছেন ওবায়দুল কাদের সিটি কলেজে ভোট দেবেন প্রধানমন্ত্রী উত্তর কুহুমা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষ্যে মিলাদ ও দোয়া অনুষ্ঠান গোপালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্বুলেন্স হস্তান্তর ই-পাসপোর্টের জন্য প্রধানমন্ত্রীর ফটোগ্রাফ নেয়া হয়েছে সংবিধান লঙ্ঘন করা মানে বঙ্গবন্ধুকে অসম্মান করা : ড. কামাল
  • প্রচ্ছদ
  • আন্তর্জাতিক >> টপ নিউজ
  • জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় নিহত বেড়ে ৩৩
  • জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় নিহত বেড়ে ৩৩

    প্রথম সকাল

    ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর রাজ্যের কিশতওয়ার জেলায় একটি যাত্রীবাহী মিনিবাস সড়ক থেকে গভীর খাদে পড়ে যাওয়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ হয়েছে। এ ঘটনায় আরো ২২ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।
    এ ঘটনায় হতাহতদের প্রতি শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন কাশ্মীরের দুই নেতা মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাহ।

    এর আগে কিশতওয়ার জেলার ডেপুটি কমিশনার আঙ্গরেজ সিং ওই দুর্ঘটনায় ৩০ জন নিহত এবং আরো সাতজন আহত হয়েছেন বলে জানিয়েছিলেন। পরে নিহতের সংখ্যা বের দাঁড়ায় ৩৩। বেড়ে যায় আহতের সংখ্যা। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও তিনি জানান। ঘটনাস্থলে উদ্ধারকাজ এখনও চলছে।

    সোমবার স্থানীয় সময় সকাল ৭টা ২০ মিনিটের দিকে পাহাড়ি এলাকা কিশতওয়ারে ওই দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী মিনিবাসটি কিশতওয়ার যাওয়ার পথে এর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এটি কিশওয়ান-থাকরাই সড়ক থেকে গভীর খাদে পড়ে যায়।

    দুর্ঘটনার পর স্থানীয়রাই প্রথম উদ্ধার তৎপরতা শুরু করে। পরে তাদের সঙ্গে যোগ দেয় সরকারের উদ্ধার কর্মী ও পুলিশ। আহতদের উদ্ধারের পর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে বাসটিতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করা হচ্ছিলো।

    কাশ্মীরে সড়ক দুর্ঘটনা কোনো নতুন ঘটনা নয়। এখানকার পাহাড়ি সড়কে প্রায়ই দুর্ঘটনা হয়ে থাকে। সোমবারের দুর্ঘটনার মাত্র ৩ দিন আগে জম্মুর রাজৌরি-পুঞ্চ জেলা দুটির সংযোগ সড়ক মুঘল রোডে বাস খাদে পড়ে ১১ ছাত্র নিহত হয়েছিলেন।

    আরও পড়ুন

    সোমবার পরীক্ষায় বসছে সাড়ে ২০ লাখ শিক্ষার্থী
    ই-পাসপোর্টের জন্য প্রধানমন্ত্রীর ফটোগ্রাফ নেয়া হয়েছে
    সংবিধান লঙ্ঘন করা মানে বঙ্গবন্ধুকে অসম্মান করা : ড. কামাল
    বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
    কে এই ধর্ষক?
    আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
    ভারতে পুলিশ স্টেশনে বিক্ষোভের আগুন, গুলিতে নিহত ১ আহত বহু
    যুব সমাজের দক্ষতাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে চাই